https://toph.co/p/zacob-the-batsman
এটা গণিতের খুব মজার একটা সমস্যা - যদি কেউ বুঝতে পারে তাহলে -- তোমায় যদি বলা হয় কখনো
যে - Ax + By = C একটা সমীকরণ , তাহলে মনে রাখবে - C অবশ্যই সবসময় A & B এর গ সা গু এর গুণিতক হবে সবসময় । এই প্রোবলেম - এ , তোমায় A & B এর মান দেয়াই আছে 6 & 4 কারণ-জ্যাকব নামের ব্যাটসম্যান খুবই মারকুটে ৪ / ৬ ছাড়া কিছু মারে না , তাহলে -
তুমি বুঝতেই পারছো -- C এর মান অবশ্যই , 6 & 4 এর গ সা গু ২ এর গুণিতক হবে , কোনো সন্দেহ ছাড়াই । এখন , তোমায় একটা মান দেয়া থাকবে , তোমায় বলতে হবে যে - দেয়া মান , C এর মান হতে পারে কি না ??
তাহলে , দেয়া মান , C এর মান তখনই হবে যখন -- সেই মান 6 & 4 এর গ সা গু ২ এর গুণিতক হবে ও এমনকি শূন্য (০) হতেও পারে । যেহেতু , x & y এর মান নেগেটিভ নয় ,সুতরাং C এর মান কখনোই 4 এর কম হবে না , এটা মাথায় রাখতে হবে । । চলো কোড দেখে নেই এবার --
#include<bits/stdc++.h>
using namespace std;
int main()
{
int a;
cin>>a;
while(a--)
{
long long int c;
cin>>c;
if(c<4 && c>0)
{
cout<<"Sorry Zacob!"<<endl;
}
else if(c==0 || c%2==0)
{
cout<<"Zacob Zacob!"<<endl;
}
else
{
cout<<"Sorry Zacob!"<<endl;
}
}
return 0;
}
এটা গণিতের খুব মজার একটা সমস্যা - যদি কেউ বুঝতে পারে তাহলে -- তোমায় যদি বলা হয় কখনো
যে - Ax + By = C একটা সমীকরণ , তাহলে মনে রাখবে - C অবশ্যই সবসময় A & B এর গ সা গু এর গুণিতক হবে সবসময় । এই প্রোবলেম - এ , তোমায় A & B এর মান দেয়াই আছে 6 & 4 কারণ-জ্যাকব নামের ব্যাটসম্যান খুবই মারকুটে ৪ / ৬ ছাড়া কিছু মারে না , তাহলে -
তুমি বুঝতেই পারছো -- C এর মান অবশ্যই , 6 & 4 এর গ সা গু ২ এর গুণিতক হবে , কোনো সন্দেহ ছাড়াই । এখন , তোমায় একটা মান দেয়া থাকবে , তোমায় বলতে হবে যে - দেয়া মান , C এর মান হতে পারে কি না ??
তাহলে , দেয়া মান , C এর মান তখনই হবে যখন -- সেই মান 6 & 4 এর গ সা গু ২ এর গুণিতক হবে ও এমনকি শূন্য (০) হতেও পারে । যেহেতু , x & y এর মান নেগেটিভ নয় ,সুতরাং C এর মান কখনোই 4 এর কম হবে না , এটা মাথায় রাখতে হবে । । চলো কোড দেখে নেই এবার --
#include<bits/stdc++.h>
using namespace std;
int main()
{
int a;
cin>>a;
while(a--)
{
long long int c;
cin>>c;
if(c<4 && c>0)
{
cout<<"Sorry Zacob!"<<endl;
}
else if(c==0 || c%2==0)
{
cout<<"Zacob Zacob!"<<endl;
}
else
{
cout<<"Sorry Zacob!"<<endl;
}
}
return 0;
}
No comments:
Post a Comment